কোচ স্টিভ রোডসের সহায়তায় eবিগ টুর্ণামেন্ট খেলবেন সাকিব-তামিমরা! | Daily Reporter | Bd cricket news

If any issues please mail us- agrtumhum@gmail.com

কোচ স্টিভ রোডসের সহায়তায় eবিগ টুর্ণামেন্ট খেলবেন সাকিব-তামিমরা! | Daily Reporter | Bd cricket news

চলমান ক্রিকেটীয় অবকাঠামো কিংবা ব্যবস্থাপনার দিক দিয়ে উপরের সারিতেই রয়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দেশগুলো। বিশ্বকাপের আগে এই বিগ টুর্ণামেন্ট খেলবেন সাকিব-তামিমরা! অস্ট্রেলিয়ার শেফিল্ড শিল্ড ও ইংল্যান্ডের ইংলিশ কাউন্টি ক্রিকেট সারা বিশ্বের ঘরোয়া ক্রিকেটের জন্য উৎকৃষ্ট উদাহরণ। এখানে খেলার মাধ্যমে নিজেদের খেলার মান উন্নয়নের সুযোগ হাতছাড়া করতে চায় না কেউই।

এখনো পর্যন্ত অস্ট্রেলিয়ান শেফিল্ডে খেলার সুযোগ পায়নি বাংলাদেশ দলের কেউ। তবে কাউন্টি ক্লাবে খেলেছেন বাংলাদেশের তিন ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। উস্টারশায়ারের হয়ে সাকিব পূর্ণাঙ্গ মৌসুম খেললেও তামিম ও মোস্তাফিজ খেলেছেন কেবল টি-টোয়েন্টি ক্রিকেটে।

কাউন্টি ক্রিকেট খেলে ফেরার পরে সাকিবের খেলার উন্নতি ছিল চোখে পড়ার মত, বেড়েছিল চাপ নেয়ার ক্ষমতাও। তাই এবার বিসিবি নিজেদের উদ্যোগে বেশ কিছু খেলোয়াড়কে কাউন্টি ক্রিকেটে পাঠানোর পরিকল্পনা করছে। সেক্ষেত্রে বিসিবি ও কাউন্টি ক্লাবগুলো মধ্যে সংযোগসেতুর কাজ করবেন বাংলাদেশ দলের নতুন কোচ স্টিভ রোডস।

খেলোয়াড়ি জীবন ও পরে কোচ হিসেবে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ রোডস। সাকিব উস্টারশায়ারে খেলার সময় সে দলের কোচিং প্যানেলেও ছিলেন ৫৪ বছর বয়সী রোডস। যে কারণে টাইগারদের কোচ হওয়ার আগে থেকেই টাইগার অধিনায়কের সাথে পরিচয় ছিল তার।

এবার ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের রোডসের এই পরিচিতি বা জানাশোনাকে কাজে লাগাতে চাচ্ছে বিসিবি। প্রধান কোচের মাধ্যমে কাউন্টি ক্রিকেটে খেলোয়াড় পাঠানোর পরিকল্পনার কথা জানিয়েছেন খোদ বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। কাউন্টির আগামী মৌসুমেই যে কোন ক্লাবে দেখা যেতে পারে বাংলাদেশি খেলোয়াড়দের।

Folow on Facebook Page :

https://www.youtube.com/watch?v=W9iGU6-ube8

2 Comments

Leave a Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *